মঙ্গলবার, মে ২৪, ২০২২
Google search engine
HomeFeatureনদীতে ড্রেজারের পাইপ : নৌ চলাচল বন্ধ

নদীতে ড্রেজারের পাইপ : নৌ চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বৈদ্যেরবাজার সাতভাইয়া এলাকার ভাটিবন্দর জিয়ানগরের ব্রিজ সংলগ্ন মেনিখালি নদীতে ড্রেজারের পাইপ বসিয়ে নৌ চলাচল বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের বিরুদ্ধে। এতে নৌ চলাচল ব্যাহত হচ্ছে। এ বিষয়ে স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তার বরবর একটি অভিযোগ দিয়েছে।


অভিযোগে উল্লেখ করা হয়, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের সাতভাইয়ার ভাটিবন্দর জিয়ানগর মেনিখালি নদীতে ড্রেজারের পাইপ বসিয়ে নৌ চলাচলের ব্যবস্থা বন্ধ করে দিচ্ছে স্থানীয় প্রভাবশালী কিছু ব্যক্তি। নদীর ওপর ড্রেজারের পাইপ বসানোর কারণে গত কয়েকদিন ধরে এ নদী পথে সকল প্রকার পণ্যবাহী ট্রলার ও বালুবাহী বাল্কহেডসহ সকল নৌযান বন্ধ হয়ে গেছে। ফলে পণ্যবাহী জাহাজ ঘুরে অন্য অন্য পথে যাচ্ছে। এতে তেল খরচের পাশাপাশি সময়ও অপচয় হচ্ছে।


এছাড়া স্থানীয় লোকজন ট্রলারে করে ইট, পাথর ও অন্যান্য মালামাল পরিবহন করতে পারছে না। অপরিকল্পিতভাবে পাইপ বসানোর কারণে ব্রিজে উঠার সময় অনেক পরিবহন উল্টে ছোটখাটো দুর্ঘটনার শিকার হচ্ছে। স্থানীয় লোকজনের দাবি ড্রেজারের পাইপটি পরিকল্পিতভাবে বসিয়ে নৌ যান চলাচল ও ব্রিজে উঠার সময় রাস্তায় ফেলা পাইপটি সুন্দরভাবে স্থাপনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ করেছেন।


জিয়া নগরের জুয়েল জানান, অপরিকল্পতভাবে ড্রেজারের পাইপ বসানোর কারণে নদীতে নৌযান চলাচল করতে পারেছে না। তেমনি ব্রিজের সামনে পাইপ বসানো কারণে প্রতিনিয়ত ঘটছে ছোটখাটো দুর্ঘটনা। ভাটিবন্দর এলাকার সালাউদ্দিন জানান, নদীর ওপর পাইপ বসানের কারণে ট্রলার আসতে পারছে না। ফলে আমাাদের বাড়িতে ইট আনতে পারছি না।


এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, এ ব্যাপারে অভিযোগ পেয়েছি। এসিল্যান্ডকে ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সর্বাধিক পাঠিত

সাম্প্রতিক মন্তব্য

AllEscort