শনিবার, মে ২১, ২০২২
Google search engine
Homeজবসনবম গ্রেডে চাকরি, ২ পদে ৩৪ জন লোক নিবে বাংলাদেশ ব্যাংক

নবম গ্রেডে চাকরি, ২ পদে ৩৪ জন লোক নিবে বাংলাদেশ ব্যাংক

বাংলাদেশ ব্যাংক সম্প্রতি ২টি পদে মোট ৩৪ জনকে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন যে কেউও। অনলাইনে পদগুলোর জন্য ফি ছাড়াই আবেদন করা যাবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

পদের নাম ও পদসংখ্যা

সহকারী মেইনটিন্যান্স ইঞ্জিনিয়ার-১৪
সহকারী প্রোগ্রামার-২০

আবেদনের যোগ্যতা

প্রতিটি পদে আবেদনের জন্য আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমা আলাদা আলাদা। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমার শর্তাবলি জানা যাবে বিজ্ঞপ্তিতে।

somoy post

আবেদনের বয়সসীমা

গত বছরের মার্চে বাংলাদেশে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ৮ মার্চ প্রথম করোনা শনাক্ত হয় দেশে। ১৮ মার্চে করোনায় প্রথম মৃত্যু হয় বাংলাদেশে। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা। তাই সরকার চাকরির আবেদনের জন্য বয়স কমিয়ে দেয়। গত বছরের ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর।

বেতন

জাতীয় বেতন স্কেল, ২০১৫–এর টাকা ২২,০০০-৫৩,০৬০ টাকা। এ ছাড়া অন্যান্য সুযোগ–সুবিধা।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীরা (erecruitment.bb.org.bd) ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আগ্রহী প্রার্থীরা জমা দিতে পারবেন আবেদনপত্র।
সূত্র: প্রথম আলো

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সর্বাধিক পাঠিত

সাম্প্রতিক মন্তব্য

AllEscort