শনিবার, মে ২১, ২০২২
Google search engine
Homeখেলাবাবর, শোয়েব, রিজওয়ানদের ব্যাটে রেকর্ডের ছড়াছড়ি

বাবর, শোয়েব, রিজওয়ানদের ব্যাটে রেকর্ডের ছড়াছড়ি

সময় পোস্ট ডেস্ক: এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে আটকানো যাচ্ছে না পাকিস্তানকে। আটকানো যাচ্ছে না অধিনায়ক বাবর আজমকেও। এ বারের বিশ্বকাপে চতুর্থ অর্ধশতরান করে ফেললেন তিনি। ছুঁলেন বিরাট কোহলী এবং ম্যাথু হেডেনকে। রবিবার রেকর্ড বইয়ে নাম তুলেছেন মহম্মদ রিজওয়ান এবং শোয়েব মালিকও।

রবিবার গ্রুপের শেষ ম্যাচে স্কটল্যান্ডের বিরুদ্ধে ৭২ রানে জেতে পাকিস্তান। বাবর ৪৭ বলে ৬৬ রান করেন। এ বারের বিশ্বকাপে এটি তাঁর চতুর্থ অর্ধশতরান। কোহলী এবং হেডেনেরও একটি বিশ্বকাপে চারটি অর্ধশতরান করার রেকর্ড রয়েছে। কোহলী ২০১৪ সালে এই কৃতিত্ব অর্জন করেছিলেন। পাকিস্তানের এখনকার ব্যাটিং কোচ হেডেন ২০০৭ সালের বিশ্বকাপে এই রেকর্ড করেছিলেন।

অধিনায়ক হিসাবে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ১৫তম অর্ধশতরান হল বাবরের। কোহলীকে আগেই টপকে গিয়ে শীর্ষে চলে এসেছিলেন তিনি। অধিনায়ক হিসাবে কোহলীর ১৩টি অর্ধশতরান রয়েছে। এরপর রয়েছেন অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ এবং নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। দু’জনেরই ১১টি করে অর্ধশতরান রয়েছে।

টি-টোয়েন্টি ক্রিকেটে এক বছরে সবথেকে বেশি অর্ধশতরানে কোহলী এবং ক্রিস গেলকে টপকে গেলেন বাবর। এই বছর আন্তর্জাতিক ও ঘরোয়া টি-টোয়েন্টি মিলিয়ে ১৯টি অর্ধশতরান হল বাবরের। কোহলী এই রেকর্ড করেছিলেন ২০১৬ সালে। গেল করেছিলেন ২০১২ সালে।

রবিবার শোয়েব মালিক ১৮ বলে অপরাজিত ৫৪ রান করেন। তাঁর ইনিংসে একটি চার, ছয়টি ছয়। টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্রুততম অর্ধশতরানের এটি পাকিস্তানের রেকর্ড। এ বারের বিশ্বকাপে দ্রুততম অর্ধশতরানের ক্ষেত্রে লোকেশ রাহুলের রেকর্ডও ছুঁলেন শোয়েব।

সব মিলিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি তৃতীয় দ্রুততম অর্ধশতরানের ইনিংস। রেকর্ড ভারতের যুবরাজ সিংহের। ২০০৭ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ১২ বলে অর্ধশতরান করেছিলেন তিনি।

বাবরের সঙ্গে ওপেন করতে নামা রিজওয়ান ১৯ বলে ১৫ রান করলেও তিনি টপকে গেলেন ক্রিস গেলকে। টি-টোয়েন্টি আন্তর্জাতিকে এক ক্যালেন্ডার বছরে সবথেকে বেশি ১৬৭৬ রান হল রিজওয়ানের। ২০১৫ সালে গেল টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ১৬৬৫ রান করেছিলেন। 

সূত্র: ইনকিলাব

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সর্বাধিক পাঠিত

সাম্প্রতিক মন্তব্য

AllEscort