মঙ্গলবার, মে ২৪, ২০২২
Google search engine
Homeখবরবারদীতে লায়ন বাবুলের উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও লেন্স প্রতিস্থাপন

বারদীতে লায়ন বাবুলের উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও লেন্স প্রতিস্থাপন

সময় পোস্ট ডেস্ক: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় বারদীতে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও লেন্স প্রতিস্থাপন করা হয়েছে। শনিবার (২০ নভেম্বর) উপজেলার বারদী ইউপির গোয়ালপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে বারদী ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান ও সোনারগাঁ উপজেলা আ.লীগের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মাহবুবুর রহমান বাবুলের উদ্যোগে প্রায় ২৫০০ রোগীকে চক্ষু চিকিৎসা ও লেন্স প্রতিস্থাপন করা হয়।

বারদীর নবনির্বাচিত চেয়ারম্যান ও ভূঁইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুলের সভাপতিত্বে চিকিৎসা ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে ছিলেন, নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও নারায়ণগঞ্জের প্রভাবশালী এমপি শামীম ওসমানের সহধর্মির্ণী সালমা ওসমান লিপি। উদ্বোধক হিসেবে ছিলেন, সোনারগাঁ উপজেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও সোনারগাঁ ৩ আসনের এমপি লিয়াকত হোসেন খোকার সহধর্মির্ণী ডালিয়া লিয়াকত। প্রধান বক্তা হিসেবে ছিলেন, নারায়ণগঞ্জ জেলা মহিলা আ.লীগের সভাপতি প্রফেসর ড. শিরিন বেগম।

চিকিৎসা ক্যাম্পে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, সোনারগাঁ উপজেলা মহিলা আ.লীগের সভাপতি ও জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য অ্যাডভোকেট নূরজাহান বেগম, সোনারগাঁ উপজেলা আ.লীগের আহ্বায়ক কমিটির সদস্য মাহমুদা আক্তার ফেন্সি প্রমুখ।

জানা যায়, সামাজিক সংগঠন ভূঁইয়া ফাউন্ডেশন প্রতিষ্ঠার মাধ্যমে শিক্ষা, সংস্কৃতি, চিকিৎসা, অসহায়দেরকে খাদ্য সহায়তা ও বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবাসহ দীর্ঘদিন ধরে অত্র ইউনিয়নে সামাজিক ও উন্নয়নমূলক কাজ পরিচালনা করে যাচ্ছেন সংগঠনটির চেয়ারম্যান লায়ন বাবুল। শনিবার (২০ নভেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত প্রায় ২৫০০ রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসাসহ ওষুধ দেয়া হয়। এছাড়া অভিজ্ঞ ডাক্তার দ্বারা পরীক্ষা নিরীক্ষা শেষে ৪০০ রোগীকে লেন্স প্রতিস্থাপনের জন্য বাছাই এবং ১২০০ রোগীকে বিনামূল্যে চশমা দেয়া হয়েছে।

লেন্স প্রতিস্থাপনের বিষয়ে গণমাধ্যমকে লায়ন বাবুল জানান, লেন্স প্রতিস্থাপন করতে রোগীদেরকে হাসপাতালে যাওয়ার খরচ, খাবার, অপারেশনসহ সম্পূর্ণ খরচ ভূঁইয়া ফাউন্ডেশন বহন করবে। আড়াইহাজার চক্ষু হাসপাতালে ১৫ জন ডাক্তারের একটি অভিজ্ঞ টিম শনিবার সারা রাতব্যাপী তাদের লেন্স প্রতিস্থাপন করবে। রবিবার রোগীরা সেখানে অবস্থান করবে। এছাড়া সোমবার তাদের সবাইকে গোয়ালপাড়া উচ্চ বিদ্যালয়ে নিয়ে এসে তাদের পরিবারের কাছে তাদেরকে হস্তান্তর করা হবে।

সোনারগাঁ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক নেকবর হোসেন নাহিদের সঞ্চালনায় ও ভূঁইয়া ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ভূঁইয়ার পরিচালনায় চিকিৎসা ক্যাম্পে উপস্থিত চিলেন, স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সর্বাধিক পাঠিত

সাম্প্রতিক মন্তব্য

AllEscort