মঙ্গলবার, মে ২৪, ২০২২
Google search engine
HomeFeatureবারদীতে সুষ্ঠু নির্বাচনের লক্ষে আলোচনা সভা

বারদীতে সুষ্ঠু নির্বাচনের লক্ষে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বারদী ইউনিয়নের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে মেম্বার প্রার্থীদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বারদী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. জহিরুল হকের সভাপতিত্বে ও নবনির্বাচিত চেয়ারম্যান লায়ন মো. মাহবুবুর রহমান বাবুলের নেতৃত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় বারদী ইউনিয়নের ৯টি ওয়ার্ডের সব মেম্বার প্রার্থীদের অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরিচালনা করার লক্ষে সবাইকে হাতে হাত মিলিয়ে নির্বাচন পরিচালনা করার আহ্বান জানান দুই চেয়ারম্যান। জানা যায়, ইতোমধ্যে এ ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন লায়ন মো. মাহবুবুর রহমান বাবুল।যার ফলে ৯টি ওয়ার্ডে মেম্বার ও সংরক্ষিত নারী আসনের মহিলা মেম্বার প্রার্থীদের নির্বাচন হবে।

সভায় নবনির্বাচিত চেয়ারম্যান লায়ন মো. মাহবুবুর রহমান বাবুল বলেন, বারবার নির্বাচিত চেয়ারম্যান বড় ভাই  মো. জহিরুল হকের নির্দেশে আমরা বারদীতে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষে আজ সবাইকে এক সাথে করেছি। বারদীবাসীর দোয়ার বরকতে আল্লাহ আমাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত করেছেন। বারদীর সকল জনগণ আমার প্রাণের আত্মীয়। আমি আশা করি বারদীতে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। এত কোনো সন্দেহ নেই।

তিনি আরো বলেন, কোনো প্রকার পেশীশক্তি বা বহিরাগতদের মাধমে যদি কেন্দ্রে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করেন তাহলে কঠোরহস্তে দমন করা হবে। বারদীবাসী শান্তি প্রিয় মানুষ। আপনারা কোনো প্রকার জোড় প্রয়োগ করার চেষ্টা করলে আমি ও আমাদের বর্তমান চেয়ারম্যান আইনের মাধ্যমে তা প্রতিহত করবো। বাবুল বলেন, সোনারগাঁওয়ে একটি নতুন ইতিহাস তৈরি করবে বারদীর শান্তি প্রিয় জনগণ। বারদীর নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। জয় পরাজয় থাকবেই এটাই বাস্তব। এটা মেনে নিতে হবে। তবে, কারো প্রতিহিংসার শিকার যদি আমার সাধারণ জনগণ হয় তাহলে এর হিসাব আপনাকেই দিতে হবে।

সভায় বারদী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান  মো. জহিরুল হক বলেন, আমরা আওয়ামী লীগ করি। স্থানীয় সরকার নির্বাচনে আমার আদরের ছোট ভাই বাবুলকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা উপহার দিয়েছে। আবার সে আল্লাহ তায়ালা রহমতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। আমরা বারদীবাসী একজন সহজ সরল সুন্দর মনের মানুষ চেয়ারম্যান পেয়েছি। আমরা দুইজন একসাথে মিলেমিশে বারদীর উন্নয়ন করার লক্ষে কাজ করবো। তবে, আপনারা কেনো মেম্বার নির্বাচন করতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চান। কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টি, হানাহানি ও মারামারির ভয় দেখিয়ে প্রভার খাটানোর চেষ্টা করেন তাহলে এর দায়ভার আপনাকেই নিতে হবে।

তিনি আরো বলেন, আমরা অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিবো। আর বারদীর এই নির্বাচন হবে সোনারগাঁওয়ে একটি নতুন ইতিহাস। ২৮ তারিখে প্রতিটা কেন্দ্রে প্রশাসন, মিডিয়ার কর্মি থাকবে। যদি কোনো প্রার্থী বিশৃঙ্খলা, কেন্দ্র দখল ও সিল মারার চেষ্টা করলে তা শক্ত হাতে দমন করা হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সর্বাধিক পাঠিত

সাম্প্রতিক মন্তব্য

AllEscort