শনিবার, মে ২১, ২০২২
Google search engine
Homeখবরবিজয়ের ৫০ বছর স্মরণীয় করে রাখতে স্কুল স্থাপন

বিজয়ের ৫০ বছর স্মরণীয় করে রাখতে স্কুল স্থাপন

নিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় বিজয়ের ৫০ বছর স্মরণীয় করে রাখতে ও প্রাথমিক শিক্ষার প্রসার ঘটাতে স্কুল স্থাপন করলেন বিএনপি নেতা লায়ন আল মুজাহিদ মল্লিক। গতকাল বৃহস্পতিবার উপজেলার জামপুর ইউনিয়নের বশিরগাঁও এলাকায় বশিরগাঁও প্রাথমিক বিদ্যালয় নামে শিক্ষাপ্রতিষ্ঠান করেন তিনি।

১৬ই ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে বৃহস্পতিবার তিনি এ স্কুলে স্থানীয়দের নিয়ে বিজয় উল্লাসে মাতেন।এসময় মুজাহিদ মল্লিক এলাকার শিশুদের নিয়ে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্টানের আযোজন করেন। পরে বিকেলে পুরস্কার বিতরণ করেন।

জানা যায়, উপজেলার জামপুর ইউনিয়নের বশিরগাঁও গ্রাম থেকে প্রায় ৩-৪ কিলোমিটার দূরে দুটি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। দীর্ঘ ৫০ বছর ধরে এ এলাকার কোমলমতি শিক্ষার্থীরা শিক্ষাগ্রহণের জন্য দীর্ঘ পথ পাড়ি দিয়ে যাতায়াত করেন। বশিরগাঁও গ্রামের আশপাশে প্রায় ১০টি গ্রাম রয়েছে। এ গ্রামগুলোর শিশুদের একইভাবে শিক্ষাগ্রহণ করতে হয়। আরো জানা যায়, একটি সরকারি স্কুল করতে হলে প্রায় ৩১ শতাংশ জমির প্রয়োজন হয়। ওই গ্রামের লায়ন আল মুজাহিদ মল্লিক নিজ উদ্যোগে স্কুল গড়ে তোলার জন্য ৩৩ শতাংশের একটি জমি মাটি ভরাট করে সরকারি কোষাগারে জমি দান করে এ স্কুল গড়ে তুলতে চান। আগামী জানুয়ারি থেকেই এ স্কুলের শিক্ষা কার্যক্রম শুরু করবেন বলে এ বিএনপি নেতা জানান।

এলাকাবাসী জানান, দীর্ঘদিন পর এ অঞ্চলের শিশুদের শিক্ষা ব্যবস্থার পরিবর্তনের জন্য শিল্পপতি লায়ন আল মুজাহিদ মল্লিক নিজের জমি দান করেন। পাশাপাশি ওই জমিতে তিনি পাকা স্থাপনা নির্মাণ করার উদ্যোগ নিয়েছেন। বর্তমানে একটি আঁধাপাকা টিনসেড ঘর নির্মাণ করা হয়েছে। এ ঘরেই শিক্ষা কার্যক্রম চলবে।

স্কুল নির্মাণের উদ্যোক্তা আল মুজাহিদ মল্লিক জানান, বিজয়ের ৫০ বছর স্মরণ করে রাখতে ও শিক্ষার গুনগত মান বৃদ্ধির লক্ষ্যে বশিরগাঁও প্রাথমিক বিদ্যালয়ের ৩৩ শতাংশ জমি দান করেছি। একটি পাকা ভবনও নির্মাণ করবো। এ স্কুলটি সরকারি করতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে। তিনি আরো জানান, বশিরগাঁও স্কুল সরকারি হলে এ এলাকার জনগণের দুর্ভোগ লাঘব হবে। এজন্য আমি সবার সহযোগিতা চাই।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সর্বাধিক পাঠিত

সাম্প্রতিক মন্তব্য

AllEscort