শনিবার, মে ২১, ২০২২
Google search engine
HomeFeatureযাচাইয়ের ২ দিন পর মনোনয়ন বৈধ ঘোষণা নেহাল মেম্বারের

যাচাইয়ের ২ দিন পর মনোনয়ন বৈধ ঘোষণা নেহাল মেম্বারের

নিজস্ব প্রতিবেদক : আসন্ন সোনারগাঁ উপজেলার নোয়াগাঁ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৩নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী নেহাল উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। গত রোববার হাইকোর্ট এ মনোনয়ন বৈধ ঘোষণা করেন। নেহাল উপজেলার নোয়াগাঁও ইউপির ৩নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী ও বর্তমান মেম্বার। তিনি ইউপির ভৌমিকপাড়ার মৃত বদরু উদ্দিনের ছেলে।

জানা যায়, সোনারগাঁ উপজেলার নির্বাচনী যাচাই-বাছাই ছিল নভেম্বর মাসের ১২ তারিখে। এতে নোয়াগাঁও ইউপির ৩নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী নেহাল উদ্দিনের হলফনামায় সামান্য ত্রুটি থাকায় তার নির্বাচন অবৈধ ঘোষণা করা হয়। পরে তিনি হাইকোর্টে এর বিরুদ্ধে রুল জারি করেন। ২ দিন পর গত রোববার হাইকোর্ট নেহাল উদ্দিনের নির্বাচন বৈধ ঘোষণা করেন।

এ ঘটনায় ইউপি সদস্য নেহাল উদ্দিন বলেন, নির্বাচনী হলফনামায় সামান্য ত্রুটি থাকায় সোনারগাঁ রিটানিং কর্মকর্তা আমার নির্বাচন অবৈধ ঘোষণা করেন। এর বিরুদ্ধে আমি হাইকোর্টে আপিল করি। পরে গত রোববার আমার নির্বাচন বৈধ ঘোষণা করেন হাইকোর্ট।

এ ঘটনায় সোনারগাঁ রিটানিং কর্মকর্তা জানান, নেহাল উদ্দিনের হলফনামায় সামান্য ত্রুটি থাকায় তার নির্বাচন আমরা অবৈধ ঘোষণা করি। পরে তিনি এর বিরুদ্ধে হাইকোর্টে রুল জারি করেন। গত রোববার হাইকোর্ট তার নির্বাচন বৈধ ঘোষণা করেন। এখন থেকে তার নির্বাচনী আইনগত কোনো বাধা থাকলো না। আজ মঙ্গলবার থেকে তিনি তার পছন্দের তালা প্রতীকে প্রচারণা চালাতে পারবেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সর্বাধিক পাঠিত

সাম্প্রতিক মন্তব্য

AllEscort