মঙ্গলবার, মে ২৪, ২০২২
Google search engine
Homeস্বাস্থ্যশিগগিরই আঠারোর্ধ্ব সবাইকে টিকার আওতায় আনা হবে

শিগগিরই আঠারোর্ধ্ব সবাইকে টিকার আওতায় আনা হবে

করোনা সংক্রমণ প্রতিরোধে শিগগিরই আঠারো বছর বা তদূর্ধ্ব সব ব্যক্তিকে টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

বুধবার (৪ আগস্ট) দুপুরে মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান বিষয়টি নিশ্চিত করেছেন।

এক বিজ্ঞপ্তিতে তিনি জানান, দ্রুতই ১৮ বছরের ঊর্ধ্বে সব ব্যক্তিকে টিকার আওতায় নিয়ে আসা হবে।

‘আঠারোর্ধ্ব টিকা ছাড়া কেউ বাইরে বের হতে পারবে না’ গণমাধ্যমে প্রচারিত এমন সংবাদ প্রসঙ্গে এতে বলা হয়, ‘টিকা নেওয়া ছাড়া ১৮ বছরের ঊর্ধ্বে কেউ বাইরে বের হতে পারবে না’ বলে বিভিন্ন সামাজিক মাধ্যমে যে সংবাদটি প্রচার হচ্ছে তা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নয়। এ ধরনের কোনো সিদ্ধান্ত বা প্রস্তাবনা স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে কোথাও দেওয়া বা নেওয়া হয়নি বলেও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, আগামী ৮ আগস্ট থেকে ১৮ বছরের বেশি বয়সী নাগরিকরাও টিকার জন্য নিবন্ধন করতে পারবেন। তবে এই মুহূর্তে যাদের বয়স ২৫ বছর, তারাও করোনাভাইরাসের টিকার জন্য নিবন্ধন করতে পারছেন। আর আগামী ৮ আগস্ট থেকে ১৮ বছরের বেশি বয়সী নাগরিকরাও নিবন্ধন করতে পারবেন।

এর আগে, শুরুতে ৫৫ বছর বয়সীদের টিকার জন্য নিবন্ধন করার অনুমোদন দেওয়া হয়েছিল। পরে তা কমিয়ে ৪০ বছর করা হয়। তৃতীয় দফায় কমিয়ে ৩৫ বছর করা হয়। চতুর্থ দফায় তা আরও কমিয়ে ৩০ বছর করা হয়েছে। আরেক দফায় তা কমিয়ে বর্তমানে ২৫ বছর করা হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সর্বাধিক পাঠিত

সাম্প্রতিক মন্তব্য

AllEscort