শনিবার, মে ২১, ২০২২
Google search engine
HomeFeatureসরকারি রাস্তা দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ

সরকারি রাস্তা দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় সরকারি রাস্তার রাস্তা দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে। উপজেলার সাদিপুর ইউনিয়নের নানাখী পূর্বপাড়ার মৃত মুলুক হোসেনের ছেলেদের বিরুদ্ধে এ অভিযোগ উঠে। তারা হলেন- মো. আ. কাদির, মো. মিজানুর রহমান, সামছুর রহমান, হাবিবুর রহমান। এ বিষয়ে বুধবার (৯ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী ড. কাজী আকতার হামিদের পক্ষে মো. রুহুল আমিন একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার নানাখী পূর্বপাড়া মন্ত্রীবাড়ির জামে মসজিদের পাকা রাস্তা থেকে উত্তর বাড়ি ড. কাজি আকতার হামিদ সাহেবের লিচু বাগান পর্যন্ত রাস্তাটি বন্ধ করে দেন ঐ চার ব্যক্তি। অভিযোগে আরও উল্লেখ করা হয়- ১৯৭৮ সাল থেকে মন্ত্রীবাড়ির জামে মসজিদের পাকা রাস্তাটি জনস্বার্থে ব্যবহার করা হচ্ছে। পরে সবার সম্মতিতে এ রাস্তা ১২ ফুট প্রস্থ করার সিদ্ধান্ত হয়। বাদীরা প্রথমে এ সিদ্ধান্তে রাজি ছিল। কিন্তু পরবর্তিতে তারা রাস্তার দুইপাশে টিন দিয়ে বাড়ি নির্মাণ করেন। যাতে রাস্তা প্রস্থ না করা যায়।

এ বিষয়ে মো. রুহুল আমিন বলেন, প্রথমে এলাকার সবাই একমত হয়ে এ রাস্তা ১২ ফুট প্রস্থ করার সিদ্ধান্ত হয়। অথচ পরে কিছু অসৎ উদ্দেশ্য হাসিল করার জন্য আ. কাদির এ রাস্তার দুই পাশে টিন দিয়ে ঘর নির্মাণ করেন। যার কারণে সাধারণ জনগণ এ রাস্তা দিয়ে চলাচল করতে কষ্ট হচ্ছে। তিনি আরো বলেন, আমরা এর আগে এ ব্যাপারে স্থানীয় গন্যমাণ্য ব্যক্তিদেরও জানিয়েছি। তারাও এর সুরাহার জন্য তাদের কয়েকবার বলেছে। কিন্তু তারা এতে রাজি হয়নি। ফলে আমরা এর প্রতিকার চেয়ে জেলা প্রশাসক কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দিয়েছি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সর্বাধিক পাঠিত

সাম্প্রতিক মন্তব্য

AllEscort