মঙ্গলবার, মে ২৪, ২০২২
Google search engine
Homeখবরসাংবাদিক পরিচয়ে ইউএনওদের থেকে চাঁদাবাজি, আ.লীগ নেতা আটক

সাংবাদিক পরিচয়ে ইউএনওদের থেকে চাঁদাবাজি, আ.লীগ নেতা আটক

মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহনির্মাণ প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির ভয় দেখিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) কাছ থেকে চাঁদাবাজির অভিযোগে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলামকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার সন্ধ্যার আগে তাকে শহরের রহমতগঞ্জ কাঠেরপুল এলাকা থেকে আটক করা হয়। আটক সাইফুল ইসলাম জেলার রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা এলাকার মৃত আব্দুল ওয়াহেদের ছেলে।

সিরাজগঞ্জের পুলিশ সুপার হাসিবুল আলম রাত সাড়ে ৮টার দিকে এক সংবাদ সম্মেলনে বলেন, দেশের বিভিন্ন উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহনির্মাণ প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রচার হলে সরকার অনেককেই শাস্তি দেন। এ সুযোগে নিজেকে চ্যানেল আইয়ের সাংবাদিক চকর মালিথার নাম পরিচয় দিয়ে বিভিন্ন ইউএনওদের কাছ থেকে মোবাইল ফোনে মোটা অংকের টাকা দারি করেন। টাকা না দিলে তার বিরুদ্ধে সংবাদ প্রচার করা হবে বলে হুমকি দেন। পরে ওই সকল ইউএনও সংশ্লিষ্ট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের মাধ্যমে বিকাশে টাকা দেন। 

তিনি ক্ষমতাসীন দলেন নেতা বলে বিভিন্ন সময় কেন্দ্রের নেতাদের নাম ব্যবহার করে নানা ধরনের প্রতারণার অভিযোগও রয়েছে। 

এরই ধারাবাহিকতায় বাগেরহাট জেলার পুলিশ সুপার সিরাজগঞ্জ জেলা পুলিশকে বিষয়টি অবগত করলে সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশ বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করেন। এক পর্যায়ে তাকে শহরের কাঠেরপুল এলাকা থেকে আটক করেন। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি নিজের দোষ স্বীকার করেন। 

পুলিশ সুপার আরও বলেন, তার বিরুদ্ধে প্রতারণার আরও অভিযোগ রয়েছে। এর আগেও তিনি কয়েকবার গ্রেফতার হয়ে ছিলেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলাও রয়েছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার ফারহানা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার সরাফত ইসলামসহ বিভিন্ন অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সর্বাধিক পাঠিত

সাম্প্রতিক মন্তব্য

AllEscort