মঙ্গলবার, মে ২৪, ২০২২
Google search engine
HomeFeatureসেবাঘর অ্যাপে ভিডিও কলে নামমাত্র মূল্যে রোগী দেখছেন বিশেষজ্ঞ ডাক্তাররা

সেবাঘর অ্যাপে ভিডিও কলে নামমাত্র মূল্যে রোগী দেখছেন বিশেষজ্ঞ ডাক্তাররা

নিজস্ব প্রতিবেদক:
মহান বিজয়ের সুবর্ণজয়ন্তীতে ‘সেবাঘর’ অ্যাপসে ভিডিও কলের মাধ্যমে নামমাত্র মু্ল্যে রোগী দেখছেন বিশেষজ্ঞ ডাক্তাররা। অনলাইনে মাত্র ১৬ টাকায় দেশের যে কোন প্রান্ত থেকে এই সেবা পাচ্ছেন যে কেউ। অনলাইনে স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান ‘সেবাঘর‘ অ্যাপসে যুক্ত রয়েছে প্রায় দেড় হাজারেরও বেশি নিবন্ধিত চিকিৎসক। পুরো ডিসেম্বর মাস জুড়ে সেবাঘরের নিবন্ধিত পাঁচ লক্ষাধিক গ্রাহক এই সুবিধা পাচ্ছেন। তবে গুগল প্লে স্টোর থেকে https://sotly.me/sebaghar সেবাঘর অ্যাপ ইন্সটল করে সহজেই যে কেউ এসব সেবা নিতে পারবেন। প্রতিদিন ২৪ ঘন্টা মেডিসিন, শিশুরোগ, চর্ম ও যৌন, প্রসূতি ও গাইনি এবং কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য সেবা পাবেন পাচ্ছেন। রোগী ও ডাক্তার উভয়ে তাদের পছন্দসই সময়ে ব্যবস্থাপত্র নিতে পারছেন।

এজন্য সেবাঘর অ্যাপকে নতুনভাবে সাজানো হয়েছে বলে জানান সেবাঘরের সিইও তানজীল আহমেদ। তিনি জানান, প্রতিদিন প্রায় কয়েকশ রোগী ও তাদের স্বজনরা অ্যপয়েন্টমেন্ট নিচ্ছেন। আমরা চাইছি ইন্টারনেট ব্যবহার করে ঝামেলাহীনভাবে ও সহজে মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে। এজন্য ভিডিও কলে ডাক্তারী সেবার পাশাপাশি রয়েছে ডিজিটাল প্রেসক্রিপশন ও ঘরে বসে নার্সিং সেবা পাওয়ার সুবিধা।
তিনি বলেন, যেন প্রত্যন্ত গ্রামের মানুষ কিংবা শহরের কর্মব্যস্ত মানুষও সহজেই বিশেষজ্ঞ ও অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ পেতে পারেন। হয়রানিমুক্ত ভাবে সময় বাঁচিয়ে। সেবাঘর সেই লক্ষেই তার কার্যক্রম পরিচালনা করছে।

তানজীল আহমেদ আরও বলেন, প্রযুক্তির ব্যবহার করে স্বাস্থ্যসেবা প্রাপ্তি আরও সহজ থেকে সহজতর করার লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে সেবাঘরের প্রায় দেড় সহস্রাধিক রেজিস্টার্ড ডাক্তার, বেশ কয়েকটি দেশি বিদেশি ডায়াগনস্টিক সেন্টার ও প্রশিক্ষিত নার্সরা। প্রয়োজনে হোম সার্ভিসেরও ব্যবস্থা রয়েছে সেবাঘর অ্যাপে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সর্বাধিক পাঠিত

সাম্প্রতিক মন্তব্য

AllEscort