শনিবার, মে ২১, ২০২২
Google search engine
HomeFeatureসোনারগাঁয়ে কাশবনে দুর্বৃত্তদের আগুন

সোনারগাঁয়ে কাশবনে দুর্বৃত্তদের আগুন

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পর্যটক মুখরিত কাশবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে পুড়ে ছাই হয়ে গেছে কাশবনের পুরো এলাকা। সোমবার রাতে উপজেলার পিরোজপুর ইউনিয়নের কান্দারগাঁও এলাকায় এ ঘটনা ঘটে। এতে কাশবন ক্রয় করা শ্রমিক ও মালিকের কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে।
জানা যায়, পিরোজপুর ইউনিয়নের ভবনাথপুর ও কান্দারগাঁও এলাকার কাশবনটি প্রতিবছরের ন্যায় এবার ক্রয় করেন বরিশালের ভোলা জেলার জাহাঙ্গির সরদার। তারা কাশবন কেটে বরিশালসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিক্রয় করেন। এ কাশগাছ বিভিন্ন পানের বরজের মাচায় ছাউনি হিসেবে ব্যবহার করতে কিনে নেন। জাহাঙ্গীর সরদার ১ লাখ ৫০ হাজার টাকায় কাশবনের একাংশ ক্রয় করে ১৮ জন শ্রমিক দিয়ে ১৪ দিন ধরে কাশবন কেটে শুকাচ্ছিলেন। সোমবার রাতে দুর্বৃত্ত আগুন ধরিয়ে দিলে নিমিষেই কাশবনের পুরো এলাকায় আগুন ধরে যায়। পরে শ্রমিকরা আগুন নেভানোর চেষ্টা করেও ব্যর্থ হয়।
এলাকাবাসী জানান, পিরোজপুর ইউনিয়নের মেঘনা নদীর তীরবতী কান্দারগাঁও, ভবনাথপুর ও ভাটিবন্দর এলাকার ইউনিক গ্রুপের বালুর মাঠে বড় একটি কাশবন সৃষ্টি হয়। বিভিন্ন সংবাদ মাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে এখানকার প্রাকৃতিক সৌন্দর্যের কথা ছড়িয়ে পড়ে। এর ফলে প্রকৃতিপ্রেমীরা সময় কাটাতে এখানে ছুটে আসেন। শুক্রবারসহ ছুটির দিনগুলোতে হাজারো দর্শানার্থীর ঢল নামে এখানে। এতে এলাকার বিভিন্ন ক্ষুদ্র ব্যবসায়ীরা অনেক লাভবান হত।
শ্রমিকরা জানান, প্রতিদিন ৬শ’ টাকা হাজিরায় ভোলা থেকে এসে কাজ করছেন। ১৪ দিনে তাদের খোরাকি ছাড়া কিছুই পাননি। আগুন দিয়ে মহাজনের যে ক্ষতি করেছে এতে তাদের পরিশ্রমের টাকা পাওয়া অনিশ্চিত হয়ে গেছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সর্বাধিক পাঠিত

সাম্প্রতিক মন্তব্য

AllEscort