মঙ্গলবার, মে ২৪, ২০২২
Google search engine
HomeFeatureসোনারগাঁয়ে মসজিদ ও ঈদগাহ’র জমি রক্ষার দাবীতে এলাকাবাসী বিক্ষোভ

সোনারগাঁয়ে মসজিদ ও ঈদগাহ’র জমি রক্ষার দাবীতে এলাকাবাসী বিক্ষোভ

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মীরেরবাগ জামে মসজিদ ও ঈদগাহ’র জমি ভূমিদস্যুদের হাত থেকে রক্ষার দাবীতে এলাকাবাসী বিক্ষোভ মিছিল করেছেন। শনিবার দুপুরে মসজিদের সামনে এলাকাবাসী এ বিক্ষোভ মিছিল করেন।

এলাকাবাসী জানান, গত ছয়মাস আগে মীরেরবাগ এলাকার মৃত আব্দুল কাদেরের ছেলে হানিক ও মৃত আব্দুল হাকিমের ছেলে বাবুলের পৈতৃক সম্পত্তি থেকে মসজিদ ও ঈদগাহ’র নামে ৮ শতাংশ জমি ক্রয় করা হয়। ক্রয়কৃত সম্পত্তিতে মসজিদ কমিটি নির্মাণ কাজ করতে গেলে একই এলাকার বাচ্চু মিয়ার ছেলে পলাশ ও পারভেজ বাধাঁ প্রদান করেন। এ জমিতে বাঁশ দিয়ে বাউন্ডারি দিয়ে দখলে নেয়ার পায়তারাও করছেন তারা। এ ব্যাপরে একাধীক বার সামাজিক ভাবে বসে মিমাংসার করার কথা থাকলেও পলাশ ও পারভেজ উপস্থিত হয়নি।
অভিযুক্ত পলাশ ও পারভেজের মোবাইল ফোনে পাওয়া যায়নি।

মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আয়নাল হক বলেন, পলাশ ও পারভেজ দীর্ঘদিন ধরে মসজিদের জমি নিয়ে এলাকাবাসীকে হয়রানি করছে। ইতোমধ্যে একাধিক বার সামাজিক ভাবে বসে মিমাংসা করার কথা থাকলেও তাদের পাওয়া যায়নি।

মসজিদ কমিটির সভাপতি বিল্লাল হোসেন বলেন, মসজিদ ও ঈদগাহ’র জমিতে কেউ পাওনা থাকলে কাগজপত্র সঠিক ভাবে দেখাতে পারলে তাদের সম্পত্তি নিয়ে যাবে মসজিদ কমিটির কোন আপত্তি থাকবেনা।

তালতলা বাজার তদন্ত কেন্দ্রের ইনচার্জ এ একে এম ইকবাল হোসেন বলেন, এই বিষয়টি জেনেছি উভয়পক্ষের সাথে কথা বলে দ্রæত মিমাংসা করা হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সর্বাধিক পাঠিত

সাম্প্রতিক মন্তব্য

AllEscort