শনিবার, মে ২১, ২০২২
Google search engine
HomeUncategorizedসড়কে নেমে ‘লাল কার্ড’ দেখালো শিক্ষার্থীরা

সড়কে নেমে ‘লাল কার্ড’ দেখালো শিক্ষার্থীরা

বিভিন্ন অব্যবস্থাপনার বিষয় উল্লেখ করে সড়কের কাজে দুর্নীতি ও লুটপাটে জড়িতদের ‘লাল কার্ড’ দেখানোর কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। নিরাপদ সড়কের দাবিতে গেল কয়েকদিন ধরেই আন্দোলনরত একদল শিক্ষার্থী আজ শনিবার (৪ ডিসেম্বর) সাড়ে ১২টার পর থেকে ১টা ১০ মিনিট পর্যন্ত রামপুরা ব্রিজ এলাকায় অবস্থান নিয়ে এ কর্মসূচি পালন করে।

গত ২৯ নভেম্বর রাতে রাজধানীর রামপুরায় বাসের চাপায় এক শিক্ষার্থী নিহত হওয়ার পর থেকে প্রায় প্রতিদিনই এই এলাকায় অবস্থান নিয়ে আন্দোলন করে আসছে স্থানীয় শিক্ষার্থীরা।

সড়ক ব্যবস্থাপনার সঙ্গে যুক্ত পক্ষগুলো ‘দুর্নীতিপরায়ন‘ হয়ে উঠেছে দাবি করে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, দেশে কোনও ব্রিজ নির্মাণ হলে সেখানে যত টাকা বরাদ্দ থাকে, এর অর্ধেক অর্থ লুটপাট হয়ে যায়। আমাদের দেশে হাজার হাজার কোটি টাকা দিয়ে রাস্তা নির্মাণ করা হলে বছর যেতে না যেতে সেই রাস্তা ভঙ্গুর হয়ে যায়। সেখানে গাড়ি চলবে তো দূরের কথা, হাঁটার মতো অবস্থাও থাকে না।

এসব ‘লুটপাটে’ জড়িতদের বিরুদ্ধেই ‘লাল কার্ড’ প্রদর্শন কর্মসূচি শেষে শিক্ষার্থীরা আবারও নতুন কর্মসূচির ঘোষণা দেয়। নতুন কর্মসূচিতে শিক্ষার্থীরা আগামীকাল রবিবার (৫ ডিসেম্বর) সড়কে অবস্থান করে ব্যঙ্গচিত্র প্রদর্শন করবে। সেইসাথে মানববন্ধন অনুষ্ঠিত হবে বলেও ঘোষণা দেওয়া হয়।

আন্দোলনে নেতৃত্ব দেওয়া খিলগাঁও মডেল কলেজের এইচএসসি পরীক্ষার্থী সোহাগী সামিয়া বলেন, সড়কে অব্যবস্থাপনা এবং আমাদের দাবিগুলো নিয়ে কাল (রবিবার) দুপুর ১২টায় রামপুরা ব্রিজ এলাকায় মানববন্ধন হবে। অব্যবস্থাপনার সঙ্গে যুক্ত সংশ্লিষ্টদের প্রতিবেদন চিত্র প্রদর্শন করবো আমরা।’ আগামীকালের কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে অংশ নেওয়ার জন্য শিক্ষার্থীদের অভিভাবকদের আহ্বান জানান তিনি।

এদিকে কর্মসূচি চলাকালে যে কোনও ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন ছিল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সর্বাধিক পাঠিত

সাম্প্রতিক মন্তব্য

AllEscort