মঙ্গলবার, মে ২৪, ২০২২
Google search engine
Homeনারায়ণগঞ্জসোনারগাঁওহত্যার বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

হত্যার বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় গৃহবধূ সাহিদা হত্যার বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে বারদী ইউনিয়ন পরিষদের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে এলাকার কয়েক হাজার নারী পুরুষ অংশগ্রহণ করেন। এসময় আসামিদের গ্রেফতারের জন্য পুলিশ ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেন এলাকাবাসী। মানববন্ধনে বক্তব্য রাখেন, বারদী ইউনিয়ন পরিষদের সদস্য নজরুল ইসলাম, গৃহবধূর স্বামী জাহাঙ্গীর আলম, মেয়ে শারমিন আক্তার ও ছেলে জাহিদ হাসান।

জানা যায়, উপজেলার বারদী ইউনিয়নের আলগীরচর গ্রামের মৃত বিল্লাল হোসেনের ছেলে ব্যবসায়ী সাদেকুর রহমানের সাথে একই গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে হাবিবুর রহমানের একটি জমি নিয়ে বিরোধ চলে আসছে। এ বিরোধের জের ধরে বিভিন্ন সময়ে তাদের মধ্যে ঝগড়া হয়। এনিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে গত বুধবার বিচার হয়। এ সালিসে হাবিবুর রহমান উপস্থিত না হয়ে দেশীয় অস্ত্র নিয়ে জমি দখলের চেষ্টা করে। এতে প্রতিপক্ষরা বাঁধা দেয়ায় হাবিবুর রহমানের নেতৃত্বে জিয়া, জামিল হোসেন, মোহাম্মদ হোসেন, মনির হোসেন, রাব্বী, ফারুকসহ ১০-১৫জনের একটি দল সাদেকুর রহমানের লোকজনের ওপর হামলা চালায়। এসময় টেঁটাবিদ্ধ, রামদা ও হকিস্টিকের আঘাতে হয়ে মো. মনির হোসেন, দেলোয়ার হোসেন, শাহিদা বেগম, হামিদা, শারমিন, রেজাউল ও শাকিল আহত হয়।

আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে বৃহস্পতিবার রাতে সাহিদা বেগম চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরদিন শুক্রবার দুপুরে জেনারেল হাসপাতাল মর্গে নিহত নারীর লাশের ময়নাতদন্ত শেষে দুপুরে আলগীরচর সামাজিক কবরস্থানে দাফন করা হয়। দীর্ঘ এক সপ্তাহ পার হলেও পুলিশ এখন কাউকে গ্রেফতার করতে পারেনি। এ ঘটনায় বৃহস্পতিবার সকালে এলাকার নারী পুরুষ একত্রিত হয়ে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে নিহতের পরিবারের অভিযোগ, দীর্ঘ এক সপ্তাহ পার হয়ে গেলেও পুলিশ এজহারভুক্ত আসামি কাউকেই গ্রেফতার করতে পারেনি। বর্তমানে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। আসামিদের পক্ষ থেকে অজ্ঞাত মোবাইল ফোনের মাধ্যমে হুমকি দিয়ে আসছে। সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, হত্যাকা-ের ঘটনায় দু’জনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। দু’জনেকেই একদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত পাঠানো হয়েছে। তাদের দু’একদিনের মধ্যে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সর্বাধিক পাঠিত

সাম্প্রতিক মন্তব্য

AllEscort