Monday, September 26, 2022
Google search engine
Homeসারাদেশহাওয়ার ঝড় না থামতেই ভাইরাল না.গঞ্জের আলী হাসানের ‘ব্যবসার পরিস্থিতি’

হাওয়ার ঝড় না থামতেই ভাইরাল না.গঞ্জের আলী হাসানের ‘ব্যবসার পরিস্থিতি’

সম্প্রতি ‘হাওয়া’র সিনেমার ‘সাদা-কালা’ গানের ঝড় না থামতেই এবার নারায়ণগঞ্জের আরও এক শিল্পীর গান জনপ্রিয় হয়ে উঠছেন। ‘ব্যবসার পরিস্থিতি’  শিরোনামের সেই র‍্যাপ গানটি এরই মধ্যে সামাজিক মাধ্যমের কল্যাণে ভাইরাল হয়েছে।

গানটি গেয়েছেন ফতুল্লার পাগলার আলী হাসান। গানটিতে ফুটিয়ে তুলেছে একজন ব্যবসায়ীর করুণ পরিস্থিতি।

১৩ আগস্ট গানটি প্রকাশ করে অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ।

গানের ভিডিওতে অভিনয় করতেও দেখা গেছে আলী হাসানকে।

গানটিতে আলী হাসানের সঙ্গে কণ্ঠ দিয়েছেন সাদি, মানাম, আমিন আলী, উদয়, রাকিব হাসান, মারুফ, সিয়াম হাওলাদার ও রিজন। তাদের নিয়ে ভিডিওটি পরিচালনা করেছেন নাসিমুল মোরসালিন স্বাক্ষর।

ইশা খান দূরের তত্ত্বাবধানে প্রকাশিত হয়েছে এই র‍্যাপ গানটি। ‘ব্যবসার পরিস্থিতি’ গানটি প্রকাশ্যে আসতেই মাতিয়ে দিয়েছে পুরো দেশ। সাধারণ মানুষ থেকে শুরু করে দেশের তারকাদের টাইমলাইনেও জায়গা করে নিয়েছে এই গানটি।

জানা গেছে, আলী হাসান নিজেও একজন ব্যর্থ হার্ডওয়্যার দোকানের মালিক ছিলেন। ৮ মাস আগে দোকান বন্ধ করে দিতে বাধ্য হন। সেই অভাব আর অভিজ্ঞতা থেকেই এই গানটি তৈরি করেন।

গানটি প্রসঙ্গে আলী হাসান বলেন, বাবার নারায়ণগঞ্জের পারিবারিক হার্ডওয়্যার দোকানের হাল ধরেছিলাম। লোকসানের মুখে বহু বছরের স্মৃতিবিজড়িত সেই ব্যবসা আট মাস আগে গুটিয়ে নিয়েছি। এই গান ভাইরাল করার জন্য আমি করিনি। বরং নিজের পরিস্থিতি তুলে ধরার চেষ্টা করেছি। দেড় বছর আগে আমার দোকানে বসেই গানটি লিখেছি।

ব্যবসায়ী হলেও ২০১০ সাল থেকে র‍্যাপ গানের সঙ্গে যুক্ত হাসান, বেশ কয়েকটি কনসার্টে গান পরিবেশন করেছেন তিনি। খাসবাংলা নামে একটি ইউটিউব চ্যানেলে ‘ফকিন্নি’ ও ‘ধর মার’ শিরোনামে দুটি র‍্যাপ গান প্রকাশ করেছেন তিনি। তবে গান নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা নেই তার।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments